আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জে ৩ কোটি টাকার কর আদায়


 নিজস্ব প্রতিবেদক :কর অঞ্চল নারায়ণগঞ্জ এর উদ্যোগে ৪ দিনব্যাপী আয়কর মেলা সফল ভাবে সমাপ্ত হয়েছে। প্রায় ৩ কোটি টাকার লক্ষ্যমাত্রায় ৩ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৭৩ টাকা কর আদায় করা হয়েছে। সেবা গ্রহণ করেছেন ১৭ হাজার ৬০০ জন, রির্টান জমা দিয়েছে ৪ হাজার ৬৪২ জন আর ই-টিআইএন রেজিস্ট্রেশন করে ১৮৪ জন ও অনলাইনে রিটার্ন দাখিল করেন ১১৭ জন।

৪ নভেম্বর শনিবার বিকাল ৫টায় নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড মিলনায়তনে সংবাদ সম্মেলনে কর অঞ্চল নারায়ণগঞ্জ এর কর কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরীর এসব তথ্য দেন। এর আগে গত বুধবার থেকে মেলা শুরু হয়।

তিনি বলেন, ‘২০১৬ সালের চারদিন ব্যাপী আয়কর মেলায় নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলায় ১৩ হাজার সেবাগ্রহণ করে ২ হাজার ২৩৭২ জন রিটার্ন জমা দেন আর রাজস্ব আদায় হয় ২ কোটি ১১ লাখ টাকা। কিন্তু এবার তার বেশি। ২০১৭ সালে প্রায় ৩ কোটি টাকার লক্ষ্যমাত্রায় ৩ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৭৩ টাকা কর আদায় করা হয়েছে। যার মধ্যে সেবা গ্রহণ করেছেন ১৭ হাজার ৬০০ জন, রির্টান জমা দিয়েছে ৪ হাজার ৬৪২ জন আর ই-টিআইএন রেজিস্ট্রেশন করে ১৮৪ জন ও অনলাইনে রিটার্ন দাখিল করেন ১১৭ জন।

তিনি আরো জানান, নারায়ণগঞ্জে ৪দিনের মেলা সমাপ্ত হলেও রোববার থেকে মুন্সীগঞ্জ জেলায় চলবে। আগামী ৬ নভেম্বর সোনারগাঁ, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ এবং ৭ নভেম্বর আড়াইহাজার উপজেলায়, টঙ্গীবাড়ী, শ্রীনগর মুন্সীগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হবে।’ এছাড়াও আগামী ৮ নভেম্বর নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ করদাতা ও করবাহাদুর পরিবারকে সম্মাননা দেওয়া হবে।’

নারায়ণগঞ্জ কর শিক্ষণ ফোরাম আয়োজিত কুইজ প্রতিযোগিতায় ১ম হয় নারায়ণগঞ্জ বালিকা সরকারী বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী ফারিয়া ইসলাম। দ্বিতীয় হয়েছেন আইইটি সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেনির শিক্ষার্থী গাজী সাজিদ আহম্মেদ সিয়াম, তৃতীয় হয়েছেন নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজের ৯ম শ্রেনির শিক্ষার্থী সুনীত মালাকার।

আয়কর মেলার সমাপনী দিনে কর শিক্ষণ ফোরামের আয়োজিত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কর অঞ্চল নারায়ণগঞ্জের কর কমিশনার মো. রেজাউল করিম।

আয়কর মেলার সমাপনী দিনে মোট ১ হাজার ২২১ টি রিটার্নের বিপরীতে ৮০ লাখ ৫২ হাজার ৭১৬ টাকার রাজস্ব সংগ্রহ করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ